আব্দুস সালাম, টেকনাফ;

টেকনাফের শুল্ক গুদামের সরকারি ৭ লাখ টাকার নানা পণ্য ৬ লাখ ৯০ হাজার টাকায় নিলামে ক্রয় করে নিয়েছেন মেসার্স ফারুক ট্রেডার্সের পরিচালক ও স্থলবন্দরের আমদানি-রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক।

বুধবার (১৮ সেপ্টেম্বর) প্রকাশ্যে নিলামের তিনি সর্বোচ্চ নিলামকারী হিসেবে ১৪ ধরনের পণ্য ও মালামাল ক্রয় করে নেন। এতে নিলাম ডাককারী হিসেবে ২৫ জন উপস্থিত ছিলেন। এসময় বিজিবি নায়েক সুবেদার তরিকুল ইসলাম, কোস্টগার্ড পিও জিআই এম. শহিদুল ইসলাম ও সিআই আইডি র প্রতিনিধি মিল্টন গাঙ্গুলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শুল্ক গুদাম কর্মকর্তা রোমান মন্ডল জানিয়েছেন, স্থানীয় লট ২৪/২০২৪ এর ১৪ ধরনের পণ্য ও মালামালের মূল্য ছিল ৭ লাখ ৬৫৪ টাকা। এটি ৫ লাখ ৫২ হাজার টাকার সর্বোচ্চ নিলামকারী মেসার্স ফারুক ট্রেডার্স। তাকে এ মালামালের বিপরীতে সরকারের ১৫ শতাংশ ভ্যাট বাবদ ৮২ হাজার ৮০০ টাকা এবং ১০ শতাংশ আয়কর বাবদ ৫৫ হাজার ২০০ টাকা পরিশোধ করতে হবে। ফলে মোট নিলাম মূল্য ৬ লাখ ৯০হাজার টাকা। মাত্র ১০ হাজার টাকা কমে এসব মালামাল বিক্রি হওয়া সরকারের অতিরিক্ত রাজস্ব পাচ্ছে।

তিনি জানান, নিলাম লটটি তে রয়েছে নৌকা ২০টি, বার্মিজ ড্রামা সেন্ট ১২৮৯৪টি, হেয়ার স্প্রে ২৬৪টি, হেয়ার জেল/তেল ৫৭৯টি, সেনেকা মাটির মিনি প্যাকেট ২৯০০টি, ফ্রেশ পাউডার ৮০৪ টি, সেনেকা ক্রিম কোটা ১৬৩৪টি, সেনেকো লোশন ১৫ টি, কুইনলী বা নাইট ক্রিম ১০০৬ টি, শ্যাম্পু ২ টি, চোখের কাজল ১০ টি, বার্মিজ তেঁতুল সাবান ৭৬২ টি, বার্মিজ বাম ৭২০ টি ও ব্যাটারির পানি ৮৮৬ লিটার।